| |
               

মূল পাতা জাতীয় 'ইন্ডিয়ায় এলপি গ্যাস পাঁচারের সুযোগ করে দিয়েছে সরকার'


ফাইল ছবি

'ইন্ডিয়ায় এলপি গ্যাস পাঁচারের সুযোগ করে দিয়েছে সরকার'


রহমত ডেস্ক     07 July, 2022     07:44 PM    


এলপিজি গ্যাস ইন্ডিয়ায় পাঁচাররোধ করতে কায়করি পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়ে গ্যাস-বিদ্যুত সমস্যার সমাধানে দুর্নীতি বন্ধ করার আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম। তিনি বলেন, দেশে গ্যাসের মারাত্মক সঙ্কট। এ সমস্যার সমাধান না করে ইন্ডিয়ায় চোরাইপথে গ্যাস পাঁচারের সুযোগ করে দিয়েছে বর্তমান সরকার। এতে করে দেশে আরেক সঙ্কট সৃষ্টি করবে।

বৃহস্পতিবার (৭ জুলাই) এক বিবৃতিতে তিনি বলেন, আমাদের দেশে গ্যাসের অনেক সঙ্কট। এখনো কোটি কোটি মানুষ গ্যাস থেকে বঞ্চিত। অপরদিকে ঢাকাসহ সারাদেশে এ সঙ্কট মারাত্মক আকার ধারণ করছে। অনেক এলাকায় সকালে গ্যাস থাকলে বিকেলে থাকে না। এমন সঙ্কট লেগেই আছে। এরমধ্যে ভারতে এলপিজি গ্যাস পাঁচার হয়ে যাচ্ছে। সরকারের সীমাহীন দুর্নীতি ও লুটপাট বন্ধ করতে না পারলে গ্যাস, বিদ্যুত সহ কোন কিছুরই সঙ্কট দূর হবে না। তিনি বলেন, সরকারের প্রতিটি সেক্টরে সীমাহীন দুর্নীতির কারণে সর্বত্র এক মহাসঙ্কট সৃষ্টি হয়েছে। এগুলো বন্ধ করতে হবে।

মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম বলেন, বি-বাড়ীয়ার সীমান্ত দিয়ে এলপিজি গ্যাস ইন্ডিয়ায় পাঁচার হয়ে যাচ্ছে। এ গ্যাস পাঁচারের সাথে জড়িতদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। সেইসাথে দেশবাসীকে সঙ্কটে রেখে গ্যাসসহ কোন কিছুই ইন্ডিয়া দেয়া থেকে বিরত থাকতে হবে।